গুলশান হামলার মাস্টারমাইন্ড ‘তামিম’ সহ তিন জঙ্গি নিহত | নারায়ণগঞ্জ অভিযান‍‍

নারায়ণগঞ্জ অভিযান‍‍ : সকাল থেকে চলা অভিযানে এইমাত্র গুলশান হামলার মাস্টারমাইন্ড তামিম সহ তিন জঙ্গি নিহত হয়েছে।

 

শহরের পাইকপাড়ায় অভিযানে সন্দেহভাজন তিন জঙ্গি নিহত হয়েছে। তাদের মধ্যে একজনের সঙ্গে গুলশানে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী তামিম চৌধুরীর চেহারার হুবহু মিল রয়েছে।

 

অভিযান শেষ করার পর পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহিদুল হক আজ শনিবার দুপুরের দিকে নারায়ণগঞ্জে সাংবাদিকদের কাছে এমনটাই বলেছেন। এসময় তিনি বলেন, ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিট, সোয়াট ও নারায়ণগঞ্জ পুলিশ আজ পাইকপাড়ার একটি ভবনে এক ঘণ্টার ওই অভিযান চালায়। অভিযানে নব্য জেএমবির তিন জঙ্গি নিহত হয়েছে। তাদের মধ্যে একজনের চেহারা তামিমের সঙ্গে মিলে গেছে। তিনিই তামিম হবেন।

 

পুলিশ সদর দপ্তরের গণমাধ্যম শাখার সহকারী মহাপরিদর্শক মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী নারায়ণগঞ্জ অভিযান‍‍ সম্পর্কে এটিএনকে বলেন, নিহত জঙ্গিদের মধ্যে তামিম রয়েছেন। বাংলাদেশী বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী ছিলেন বলে পুলিশের ভাষ্য। তাঁকে ধরতে অভিযান চালাচ্ছিল পুলিশ।

 

পাইকপাড়ার স্থানীয় লোকজনের ভাষ্য, আজ সকালে ঘুম থেকে উঠে তাঁরা বেশ কয়েকটি গাড়ি দেখতে পান। ওই গাড়িতে করে আসা সাদাপোশাকের পুলিশ সদস্যরা এলাকায় সতর্ক অবস্থান নেন। তাঁরা ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের সদস্য ছিলেন। পরে সোয়াট ও নারায়ণগঞ্জ পুলিশের সদস্যরাও এই অভিযানে যোগ দেন। পাইকপাড়া বড় কবরস্থান এলাকায় অবস্থিত একটি ভবন ঘিরে তাঁরা তৎপরতা শুরু করেন।

 

সকাল সাড়ে নয়টার পর ওই ভবনের কাছ থেকে প্রথম গুলির শব্দ শুনতে পায় এলাকাবাসী। এরপর থেকে থেমে গোলাগুলি শব্দ শোনা যায়। একপর্যায়ে বড় ধরনের বিস্ফোরণের শব্দও শোনা যায়। নারায়ণগঞ্জ অভিযান‍‍ চলাকালে পুলিশ পুরো এলাকা ঘিরে রাখে। এলাকার ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়া হয়।

share on: