মাভৈঃ আবৃত্তি সংসদ মঞ্চায়ন করলো ‘প্রত্যাবর্তন’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ও একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন মাভৈঃ আবৃত্তি সংসদ এবারের মাভৈঃ নবীনবরণ-২০১৬ উপলক্ষে মঞ্চায়ন করলো ‘প্রত্যাবর্তন’ নামক একটি প্রযোজনা।

 

গত ১৮ আগস্ট, ২০১৬ সন্ধ্যে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে শুরু হয় মূল অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ডঃ মোঃ আমিনুল হক ভুইয়া,এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ এম. অহিদুজ্জামান।

 

প্রথমেই শোকাবহ ১৫ আগস্ট স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে মাভৈ নবীনবরণ-২০১৬ উপলক্ষ্যে প্রকাশিত স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ডঃ মোঃ আমিনুল হক ভুইয়া। মোড়ক উন্মোচনের পর দেয়া বক্তব্যে অতিথিগণ মাভৈ: আবৃত্তি সংসদের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও এরকম কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

 

এরপরই শুরু হয় মাভৈঃ আবৃত্তি সংসদের প্রযোজনা ‘প্রত্যাবর্তন’। দ্রোহ, মানবপ্রেম আর সমকালীন বাস্তবতার সাথে সঙ্গতি রেখে আবৃত্তিশিল্পীরা একে একে পরিবেশন করেন তাদের মনোমুগ্ধকর পরিবেশনা। এই প্রযোজনার নির্দেশক হিসেবে ছিলেন মাভৈঃ আবৃত্তি সংসদের বর্তমান সভাপতি কাসিব মুন্না এবং সহ-নির্দেশকের দায়িত্বে ছিলেন পায়েল চৌধুরী।

share on: