মালয়েশিয়ায় আটক ৫৭ বাংলাদেশী শ্রমিক

মালয়েশিয়ার ইমিগ্রেশন পুলিশ দেশটিতে অবৈধভাবে বসবাস করার অভিযোগে ৫৭ জন বাংলাদেশী শ্রমিক কে আটক করেছে। মালয়েশিয়ান ইমিগ্রেশন বিভাগ জানিয়েছে, মালাক্কা ও সারওয়া থেকে ৫৭ বাংলাদেশীসহ ৪২০ জন অবৈধ শ্রমিককে আটক করা হয়েছে।

 

এর আগে রোববার মালয়েশিয়ার মালাক্কায় ২৬ বাংলাদেশীসহ এক হাজার ৬৯৯ জন অবৈধ শ্রমিককে আটক করে ইমিগ্রেশন বিভাগ। মালাক্কার তেঙ্গার সহকারী পুলিশ কমিশনার শেখ আব্দুল আজিজ আব্দুল্লাহ জানান, ৫৭ জন পুলিশ, ৩০ জন স্বেচ্ছাসেবক ও ২৭ জন ইমিগ্রেশন অফিসার মালাক্কা সেন্ট্রাল বাস টার্মিনাল, দোকান, শপিংমল ও সড়কে যানবাহনে দীর্ঘ সাত ঘণ্টা তল্লাশি চালিয়ে এক হাজার ৬৯৯ বিদেশী শ্রমিকদের আটক করে।

 

পরে যাচাই-বাছাই শেষে ২৬ জন বাংলাদেশী, ৩৯ জন নেপালী, ৩৪ জন ইন্দোনেশিয়ান, ১৫ জন মিয়ানমার, ভিয়েতনাম ও শ্রীলংকার নাগরিককে তাদের কাছে বৈধ কাগজপত্র না থাকায় গ্রেফতার দেখানো হয়। সারওয়ার ইমিগ্রেশন বিভাগের নেতৃতে মঙ্গল ও বুধবার টানা দুদিন দেশটিতে অবৈধ শ্রমিকের বিরুদ্ধে অভিযান চলে।

 

জানা গেছে, প্রথম দিন সামারাহান কন্সট্রাকশন সাইটের বাউ-২, জালান রকে অভিযান চলে। পরের দিন বাউয়ের কাছাকাছি তোন্দোংয়ের একটি কংসি হোটেলে এই অভিযান চালানো হয়। দুদিনের অভিযানে ৩০৩ জনকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। এদের মধ্যে ৩৩ জন বাংলাদেশী, ৯৮ জন মালয়েশিয়ান ও ১৭২ জন ইন্দোনেশিয়ার নাগরিক। পরে যাচাই করার পর বৈধ কাগজপত্র না থাকায় ইন্দোনেশিয়ার ২৯ জন ও বাংলাদেশী দু’জনসহ মোট ৩১ জনকে গ্রেফতার করে ডিপোতে পাঠানো হয়।

 

এক বিবৃতিতে চলতি বছরের শুরুতে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে চলা এই অভিযান অব্যাহত রাখার কথা জানিয়েছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। – Atn24online

share on: