টুইটার ভেরিফিকেশন এখন সবার জন্য উন্মুক্ত | ভেরিফাই করে নিন আপনার টুইটার একাউন্ট

টুইটার ভেরিফিকেশন প্রসেসঃ কেমন হয় যদি ট‍ুইটারে আপনার নামের পাশে নীল রংয়ের একটি ছোট্ট টিকচিহ্ন বা ভেরিফাইড ব্যাজ দেখা যায়? ঠিক যেমনটা দেখা যায় ফেসবুকে বড় বড় সেলিব্রেটি এবং মিডিয়া ব্রান্ডগুলোর নামের পাশে।

 

এবার এসেছে সেই সুযোগ। এখন যে কেউই টুইটার একাউন্ট ভেরিফাই করার জন্য আবেদন জানাতে পারবেন। এবং ভেরিফাইও হবে অত্যন্ত সহজে !

 

গায়ক, অভিনেতা, খেলোয়াড় বা রাজনৈতিক ব্যক্তিত্ব না হলেও ক্ষতি নেই। এবার যেকোনো টুইটার ব্যবহারকারী বা প্রতিষ্ঠান টুইটারে নিজ অ্যাকাউন্ট ভেরিফাই করার সুযোগ পাবেন। ভেরিফাই করার পর তাদের অ্যাকাউন্ট বা পেইজে নীল রঙের টিক চিহ্নও জুড়ে দেবে টুইটার কর্তৃপক্ষ।

 

বিশেষ এ চিহ্নটি দেখেই বোঝা যাবে এটি সেই ব্যক্তি বা প্রতিষ্ঠানের প্রকৃত অ্যাকাউন্ট। ফলে তাদের অ্যাকাউন্টের ফলোয়ারের সংখ্যাও আরো বৃদ্ধি পাবে।

 

ইতিমধ্যেই টুইটার ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য একটি অনলাইন অ্যাপ্লিকেশন কার্যক্রম শুরু করেছে টুইটার কর্তৃপক্ষ। নতুন এই সুবিধা কাজে লাগিয়ে আপনাকে আপনার টুইটার অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য নির্দিষ্ট ফরমটিতে ( Twitter Verification Form ) আবেদন করতে হবে। এরপর অ্যাকাউন্টটি সম্পর্কে অন্য ব্যবহারকারীদের আগ্রহের বিষয়টি যাচাই-বাছাই করে অ্যাকাউন্ট ভেরিফাইড করা হবে।

 

এটাই হচ্ছে টুইটার ভেরিফিকেশন এর প্রসেস। যা কিনা ফেসবুক পেজ ভেরিফিকেশন এর চেয়েও অনেক সহজ !

 

বাংলাদেশে পেজ ভেরিফিকেশন এজেন্ট না থাকলেও অনেকেই ব্যক্তিগত চেষ্টায় বা অনলাইন এক্সপার্টদের দিয়ে ফেসবুক পেজ ভেরিফাই করিয়ে নিচ্ছেন। টুইটার ভেরিফিকেশন এর ক্ষেত্রের আপনি কোনো ভালো সোশ্যাল মিডিয়া এক্সপার্টকে দিয়ে আপনার টুইটার আইডি ভেরিফাই করিয়ে নিতে পারেন।

 

আপনার টুইটার অ্যাকাউন্ট কিংবা ফেসবুক পেজ ভেরিফিকেশন সংক্রান্ত যেকোনো সাহায্যের জন্য যোগাযোগ করতে পারেন এই পেজটির ইনবক্সে। আমাদের এটিএন২৪অনলাইন নিউজের ফেসবুক পেজটি (Atn 24online) ভেরিফাই করার কাজে ইনি আমাদের সহযোগিতা করেছেন। ধন্যবাদ…

 

– Atn24online.com

share on: