বাংলাদেশের মানুষ ক্রিকেটারদের সম্মান দিতে জানে : মাশরাফি

সম্প্রতি একটি সাক্ষাৎকারে দেশের ক্রিকেটপ্রেমী সহ সকলকে উদ্দেশ্য করে মাশরাফি বলেছেন, বাংলাদেশের মানুষ ক্রিকেটারদের সম্মান দিতে জানে। যেকোনো দেশের খেলোয়াড়দেরই যথেষ্ট সম্মান দেয় এদেশের মানুষেরা !

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে বাংলাদেশ ক্রিকেট দল। সহসাই কোনো সিরিজও নেই। ছয় মাস বিরতির পর অক্টোবরে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার কথা। কিন্তু বহু অপেক্ষার এই সিরিজই পড়ে গেছে অনিশ্চয়তায়।

 

গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার পর ইংল্যান্ড নতুন করে ভাবতে শুরু করেছে। উদ্বেগের কথাও জানিয়েছে তারা। যদিও এখন পর্যান্ত কোনো নেতিবাচক খবর আসেনি ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের কাছ থেকে (ইসিবি)। বরং কয়েকদিন আগে বিসিবিকে পাঠানো ইসিবির মেইলে সফরের ব্যাপারে ইতিবাচক তথ্যই মিলেছে।

 

বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও ইংল্যান্ডের আসার ব্যাপারে আশাবাদী। নিরাপত্তা ব্যবস্থার সাথে সাথে বাংলাদেশের ক্রিকেট পাগল মানুষের প্রতিও অগাধ বিশ্বাস তার। মাশরাফির মতে, বাংলাদেশের মানুষের জানা আছে ক্রিকেটারদের কিভাবে সম্মান করতে হয়।

 

এসময় মাশরাফি বলেন, ‘ওরা তো নিরাপত্তা পাবে। অন্যান্য দলকে যেমন নিরাপত্তা দেয়া হয় সেটা তারা পাবে। আর আমি যেটা বললাম এখানে সবাই ক্রিকেট পছন্দ করে। সব জায়গায় ক্রিকেট নিয়ে আলোচনা হয়। আমি মনে করি, বাংলাদেশের মানুষ জানে কিভাবে ক্রিকেটারদের সম্মান করতে হয়। ও জায়গাটা বাংলাদেশের মানুষের মাঝে আছে। আমার মনে হয় না কোনো সমস্যা হবে।’

 

যখন সিরিজ নিয়ে অনিশ্চয়তা থাকে, তখন মনোযোগ ধরে রাখাটা কঠিন হয়ে দাঁড়ায় ক্রিকেটারদের জন্য। কিন্তু এখনো বেশ সময় থাকায় মাশরাফি এ নিয়ে চিন্তিত নন।

 

এটিএন২৪অনলাইন নিউজকে মাশরাফি বলেন, ‘আমরা সবাই আশাবাদী। এখনো তিন মাস বাকি। সবচেয়ে বড় ব্যপার হলো, এখানেই তো শেষ নয়। সবারই উচিত ফিটনেস ধরে রাখা। আমাদের উচিত ফিটনেস ধরে রাখা। খেলার জন্য প্রস্তুত থাকতে হবে। বাকিটা বাংলাদেশ ক্রিকেট বোর্ড দেখবে।’

 

সুত্রঃ ABC Radio News

share on: