ঢাবি ভিসির গেইটে ছাত্রলীগের তালা | পদত্যাগের দাবী

ইতিহাস বিকৃতির অভিযোগে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমানকে অব্যহতি দেয়ার পর এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আআমস আরেফিন সিদ্দিকের পদত্যাগের দাবিতে আল্টিমেটাম দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগ।

 

শুক্রবার বিকেল ৫টা ২০ মিনিটে ঢাবি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোতাহার হোসের প্রিন্স এ আল্টিমেটাম দেন। এসময় তিনি বলেন, আজ (শুক্রবার) রাত ৮টার মধ্যে ভিসি অধ্যাপক ড. আআমস আরেফিন সিদ্দিক স্যারকে পদত্যাগ করতে হবে। ইতিহাস বিকৃতির এ দায় তিনি এড়াতে পারেন না।

 

ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স আরো বলেন, আন্দোলন মুলতবি করে চলে গেছিলাম। কিন্তু পরে জানতে পারলাম যে, এর সঙ্গে ভিসি নিজেই জড়িত। একারণেই আমরা আবার এসেছি। আমাদের এখন একটাই দাবি ভিসির পদত্যাগ। যতক্ষণ ভিসি পদত্যাগ করবেন না ততক্ষণ আমরা আমরণ অবস্থান নিয়ে কর্মসূচি চালিয়ে যাব।

 

এর আগে রেজাউর রহমানকে অব্যহতির ঘোষণার পর ভিসি চত্বর ছেড়ে ছাত্রলীগ নেতাকর্মীরা চলে গেলেও কিছুক্ষণ পর আবারও ভিসির বাসভবনের সামনে জড়ো হয়ে আন্দোলন করতে থাকেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ভিসি চত্বরের সামনে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালন করছেন। জুতা প্রদর্শন করা থেকে শুরু করে ব্যঙ্গাত্মক বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা। – Atn24online

share on: